বিএনপি যখন খাদের কিনারে তখন একজন মানুষ তাঁর অক্লান্ত পরিশ্রম দিয়ে অনেকটা গোছালো ভাবেই নমিনেশন পর্ব শেষ করেছেন

মনে হয় না খুব একটা কাহারো আর আফসোস আছে।
এইতো মাত্র ০৪ দিন আগে আমি গিয়েছিলাম গুলশান অফিসে একটু দেখতে - হচ্ছে টা কি - এই জায়গাটা অনেকেরই রাজনৈতিক উচ্চ বিদ্যালয় আর আমার জন্য অনেক স্মৃতি বিজিড়িত স্থান - দোতলায় উঠে বামের বন্ধ দরজা আর নেত্রীর দুইজন ষ্টাফের মলিন মুখ দেখলে নিজেকে বিভিন্ন ভাবেই সামলে নিতে হয় -
যাই হউক মহাসচিব স্যার আমাকে এক ঝলক দেখেই বললেন "কেমন আছেন?" সালাম দিয়ে বললাম "এইতো স্যার চলে যাচ্ছে" - উনি আমাকে বললেন থাকেন মিটিং শেষ করে কথা বলবো -
উনি হয়তো ভেবেছিলেন আমি নমিনেশন চাইতে গেছি - আসলে আমি গিয়েছিলাম একটু স্মৃতি আউড়াইতে - সেই মিটিং শেষ হলো রাত ০১ টায় - আমি অধীর আগ্রহে বসে রইলাম স্যার বলেছেন - তাই না বলে কিভাবে যাই -
যাই হোউক মিটিং শেষ করার পর সোজা একটা রুমে নিয়ে গেলেন -
প্রথম প্রশ্ন "বলেন - কি অবস্থা?"
আমি বললাম স্যার এইতো -
উনি আমাকে বললেন - "মন খারাপ কেন?"
আমি বললাম - কিছু কথা -
এক কথা দুই কথা প্রায় ৩০ মিনিট - শেয়ার করলেন এই দিন গুলোর কষ্টের কথা - উনি হয়তো অবাকই হয়েছেন এতো আলাপের মাঝে আমি কেন রাজনৈতিক ইচ্ছা প্রকাশ করিনি -
বাইরে তখন প্রায় শ' খানেক নেতা কর্মী কিছু বলার অপেক্ষায় - আমি অবাক হয়ে ওনাকে দেখলাম - নাই কোন ক্লান্তি নাই কোন কষ্ট -
আমি শেষ কথা বললাম -"স্যার যেদিন আপনার মতন একজন কর্মী হতে পারবো সেইদিন হয়তো রাজনীতি তে আশার ইচ্ছা পোষন করবো "- আপাতত মনে হচ্ছে সেটা অনেক দূরে।
উনি গাড়িতে উঠলেন রাত পৌনে দুইটায় - গুলশান থেকে যাবেন উত্তরা - পরেদিন দেখলাম সকাল সাড়ে নয়টায় কামাল সাহেবের সাথে সেই উত্তরে থেকে এসে ভি আই পি রোডে মিটিং করছেন।
"A Man with Honor and Respect " May Allah Bless You - Ameen
বিঃদ্রঃ আশা করি নিজেকে ওনার সাথে মিলিয়ে তারপর ভাববেন কি পেয়েছেন কিম্বা আর কতটুকু গেলে নিজেকে একজন পরিপূর্ণ নেতা বলতে পারবেন। শুধু এক নমিনেশন কিংবা এমপি হলেই নেতার পরিপূর্নতা হয় না।
ছবিটি - বিগত ২১ শে ফেব্রুয়ারির ফেসিষ্ট সরকার সেইদিন ওনাকে অপদস্ত করেছিলেন।
#collected
বিএনপি যখন খাদের কিনারে তখন একজন মানুষ তাঁর অক্লান্ত পরিশ্রম দিয়ে অনেকটা গোছালো ভাবেই নমিনেশন পর্ব শেষ করেছেন বিএনপি যখন খাদের কিনারে তখন একজন মানুষ তাঁর অক্লান্ত পরিশ্রম দিয়ে অনেকটা গোছালো ভাবেই নমিনেশন পর্ব শেষ করেছেন Reviewed by poland Trending now Trends on 10:34 PM Rating: 5

No comments:

Powered by Blogger.