আমার জন্ম হয়েছিল ঢাকা মেডিকেলে। আমার যখন ৭ দিন তখন আমার জীবনে একটা ঘটনা হয়েছিল।

সেই রাতে আমার নানি আমাকে দেখে যাওয়ার সময় জঙ্গল খালাকে বলে গেছিল, আজ রাতটা সাবধানে কাটাতে। জঙ্গল খালার বর্ণনা অনুযায়ী সে রাতে হঠাৎ সে একটা কালো বিড়াল দেখে, সে চুকচুক করে পানি খাচ্ছিল। হঠাৎ আমার দম বন্ধ হয়ে যায়। আমার অবস্থা দেখে আম্মা ফিট হয়ে যায়। অনেক রাত হওয়ার কারণে আব্বা আর ঘুম থেকে উঠছিল না। জঙ্গল খালা কাউকে ডেকে সাহায্য পাইছিল না। জঙ্গল খালা সারা রাত আমাকে কোলে নিয়ে দোয়া পড়তে থাকে। শেষে এক সময় আমার দম ফিরে পাই। জঙ্গল খালা অনেক মজার মজার গল্প করতো। আমাকে অনেক আদর করতো। ওনার নাম আমি জঙ্গল খালা রেখেছিলাম। আমি যখন তার বাসায় ছোটবেলা গিয়েছিলাম, তখন ওখানে অনেক গাছ ছিল। তাই আমি সেই নামটি রেখেছিলাম। কলকাতা রায় পরিবারের মেয়ে এক বাংলাদেশের মুসলিম ছেলের সাথে প্রেম করে কিভাবে বাংলাদেশে এসে সারাটা জীবন সংগ্রাম করে গেল এটা একটা অসাধারণ কাহিনী। যেকোন লেখকের লেখার অসাধারণ বিষয় হবে। যাক, জঙ্গল খালা মারা যাবার একদিন আগে আমি আর আম্মা গিয়েছিলাম। সে চোখ বন্ধ করেছিল। যখনি আম্মা বলল তোর অতি এসেছে। তার মায়াবী আমার দিকে তাকালো। এটা অবশ্যই নিঃস্বার্থ ভালবাসা। এরকম ভালবাসা সবার কপালে জোটে না।
আমার জন্ম হয়েছিল ঢাকা মেডিকেলে। আমার যখন ৭ দিন তখন আমার জীবনে একটা ঘটনা হয়েছিল। আমার জন্ম হয়েছিল ঢাকা মেডিকেলে। আমার যখন ৭ দিন তখন আমার জীবনে একটা ঘটনা হয়েছিল। Reviewed by poland Trending now Trends on 2:31 AM Rating: 5

No comments:

Powered by Blogger.